মুশফিকের লড়াইয়ে বাংলাদেশের ইজ্জত রক্ষা

মুশফিকের লড়াইয়ে বাংলাদেশের ইজ্জত রক্ষা



সিরিজে ফেরার মিশনে শ্রীলঙ্কার সামনে বড় টার্গেট দাঁড় করাতে পারলো না বাংলাদেশ। প্রেমাদাসায় দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাট করে, মুশফিকুর রহিমের লড়াকু ইনিংসে ২৩৮ রান তুলেছে টাইগাররা। ৯৮ রানে অপরাজিত ছিলেন মুশফিকুর রহিম।

প্রেমাদাসায় বরাবরের মতো ব্যর্থ হয়েছে তামিম-সৌম্য'র ওপেনিং জুটি। দলীয় ২৬ রানে আউট হন সৌম্য সরকার। দেখে শুনে শুরু করেও তামিম ইনিংস বড় করতে পারেন নি। উদানার বলে বোল্ড হয়ে ফিরে যান ব্যক্তিগত ১৯ রানে।

লঙ্কানদের নিয়ন্ত্রিত বোলিংয়ে জুটি গড়তে ব্যর্থ হয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। ধনঞ্জয়া ডি সিলভার বলে প্রথমে মিঠুন ও পরে মাহমুদুল্লাহ রিয়াদ আউট হলে বিপদে পড়ে দল। হাল ধরেন আগের ম্যাচে ফিফটি করা দুই ব্যাটসম্যান মুশফিক-সাব্বির। ভালো কিছুর ইঙ্গিত দলেও, রান আউট হয়ে যান সাব্বির। ৮৮ রানে ৫ উইকেট হারায় সফররতরা।

মোসাদ্দেক কিছু সময় উইকেটে থাকলেও, বিলিয়ে দিয়েছেন নিজের উইকেট। যদিও টানা দ্বিতীয় ও ক্যারিয়ারের ৩৭তম ফিফটি তুলে নেন মুশফিক। সুযোগ ছিলো ৮ম ওয়ানডে সেঞ্চুরিরও।

কিন্তু, শেষ পর্যন্ত তার অপরাজিত ৯৮ রানে, ৮ উইকেটে ২৩৮ রানের মাঝারি সংগ্রহ পায় টাইগাররা। সাকিব-তামিমের পর, তৃতীয় বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ৬ হাজার রান পূর্ণ করেছেন মুশি।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ ২৩৮/৮ (৫০) মুশফিক ৯৮*, মেহেদী মিরাজ ৪৩; নুয়ান প্রদীপ ৫৩/২, উদানা ৫৮/২, ধনঞ্জয়া ৩৯/২।

No comments

Powered by Blogger.